এরাজ্যে প্রথম দিনের সভাতেই মমতার বিদায় ঘণ্টা বাজিয়ে দিলেন প্রধানমন্ত্রী, দেখুন কি বললেন উনি?

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শনিবার পশ্চিমবঙ্গে লোকসভা নির্বাচনের ডঙ্কা বাজিয়ে দিলেন। প্রথমে উনি উত্তর ২৪ পরগণার ঠাকুরনগরে আর পরে বর্ধমান জেলার দুর্গাপুরে দুটি জনসভায় বক্তব্য রাখেন। দুর্গাপুরের জনসভায় বক্তৃতা দেওয়ার সময় প্রধানমন্ত্রী কংগ্রেসের নেতৃত্বে চলা প্রাক্তন সরকারের উপর চরম আক্রমণ করেন। আরেকদিকে দেশের কৃষকদের জন্য মোদী সরকারের প্রকল্পের কথা জানান।

প্রধানমন্ত্রী বলেন, ‘স্বাধীন ভারতের ইতিহাসে এখনো পর্যন্ত চাষিদের জন্য কিষাণ সন্মান নিধি যোজনার থেকে কোন বড় প্রকল্প কেউ করেনি। আমরা ক্ষুদ্র কৃষকদের প্রতি বছর ৬০০০ টাকা করে সহায়তা প্রদান করব। কৃষকদের সহায়তার জন্য প্রতি বছর ৭৫ হাজার কোটি টাকা খরচ করবে কেন্দ্র সরকার। দশ বছরে কৃষকদের সাড়ে সাত লক্ষ কোটি টাকা দেবে মোদী সরকার”

উনি বলেন, ‘ আমাদের সরকারের বাজেটে সমাজের প্রতিটি মানুষ উপকৃত হবে। সে কৃষক হোক, মধ্যবিত্ত হোক আর শ্রমিক। সবাই আমাদের বাজেটে উপকৃত হবে। আর এটাই শেষ না, নতুন সরকার গড়ে আমরা এর থেকে আরও জনমোহিনি বাজেট পেশ করব।”

উনি বলেন, ‘ আপনারা সবাই জানেন যে তৃণমূল সরকার কেন্দ্রের প্রকল্প রাজ্যে চালু হতে দিচ্ছে না। আয়ুষ্মান ভারত প্রকল্প এরাজ্যে নিষিদ্ধ ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। আয়ুষ্মান প্রকল্প দেশের গরীব মানুষদের স্বার্থে করা হয়েছে। আর উনি এটা বন্ধ করে প্রমাণ করেছেন যে উনি গরীব মানুষের স্বার্থ নিয়ে ভাবেন না।”

প্রধানমন্ত্রী বলেন, ‘ এরাজ্যে সরকারের পকেট ভরার জন্য যেই প্রকল্প আছে শুধুমাত্র সেই প্রকল্প চালু হয়। নিজেদের পকেট না ভরলে সেই প্রকল্পে সরকার সহমতি পোষণ করেনা।” প্রধানমন্ত্রী এরাজ্যে নতুন ট্যাক্স ব্যাবস্থার ও কথা বলেন, উনি বলেন এরাজ্যে ট্রিপল টি এর ট্যাক্স চলছে। ট্রিপল টি এর ব্যাখ্যা দিতে গিয়ে প্রধানমন্ত্রী বলেন, এরাজ্যে তৃণমূল তোলাবাজি ট্যাক্স চলছে।

প্রধানমন্ত্রী এরাজ্য থেকে তৃণমূল সরকারকে উৎখাত করার ডাক দেন। উনি বলেন আমি লিখে দিচ্ছি এই সরকার আর বেশিদিন নেই। এই সরকারের পতন নিশ্চিত।



Anandabazar Patrika

Comments

Popular posts from this blog

alllll links

sangbad pratidin

new links 5