দেশে অপরাধ করে বিদেশে লুকিয়ে থাকার দিন শেষ! ১৫ বছর ধরে পলাতক কুখ্যাত আন্ডারওয়ার্ল্ডকে গ্রেপ্তার করলো ভারত।

ভারত থেকে পালিয়ে যাওয়া অপরাধীর জন্য লাগাতার বিপদ বেড়ে চলেছে গত কয়েক মাস ধরেই। বিভিন্ন অপরাধের মামলায় সাফল্য পেতে দেখা যাচ্ছে কেন্দ্র সরকারকে। যেমন বিজয় মালয়া বা নীরব মোদির প্রত্যর্পণের চেষ্টা করা হয়, এছাড়াও ক্রিশ্চিয়ান মিশেল যে UPI আমলের আগাস্টা ওয়েস্টলেন্ড ঘোটালাতে জড়িত ছিল তাকে ভারতে এনে তদন্ত করা হয় এবং রাজীব সাকসেনা যার উপর কালো টাকা সাদা করার অভিযুক্ত ছিল তাকেও ভারতে এনে তদন্ত শুরু হয়ে। সুতরাং বিভিন্ন অপরাধের দিক ধরতে কেন্দ্র সরকারকে সব দিকদিয়ে সাফল্য পেতে দেখা যাচ্ছে। নবতম সংযোজন রূপে ভারতীয় এজেন্সি আন্ডারওয়ার্ল্ড ডন রবি পূজারীকে গ্রেপ্তার করেছে আফ্রিকার সেনেগাল থেকে।

সূত্র অনুযায়ী জানা গেছে, বেশ কয়েকমাস ধরেই রবি পূজারী সেনেগালে থাকছিলো এবং ভারতীয় গুপ্তচরেরা পদে পদে তার উপরে নজর রেখেছিল এখন তাকে সেনেগাল থেকে গ্রেপ্তার করে ভারতে আনা হচ্ছে। গুপ্তচরেরা তাকে কয়েক মাস আগে প্রথমবার বুরকিনা ফসোয়াতে দেখে। দুদিন আগেই এই কুখ্যাত ডনকে সেনেগালে পাওয়া যায় এবং গ্রেপ্তার করা হয়। ভারতে বেশ কয়েকটি গুরুতর মামলা রুজু রয়েছে অভিযুক্ত রবি পূজারীর উপর।

জানা গেছে বলিউডের মহেশ ভাট, ফারাহ খানের মতো বড় পরিচালক ও বড় অভিনেতা, অভিনেত্রীদের প্রাণনাসের হুমকি দেয়ার অভিযোগ আছে ডন রবি পূজারীর উপর। এছাড়াও জিজ্ঞেস মেওয়ানী যিনি গুজরাটের দলিত নেতা, তাকেও হুমকি দেয়ার মামলায় রুজু আছে পূজারী।

প্রায় ১৫ বছর ধরে পলাতক এই অপরাধীর উপর কখনো লাগাম কষা যাবে বলে কেউ ধারণা করেনি। কিন্তু মোদী ও অজিত ডোভালের জড়ি RAW কে প্রয়োগ করে অপরাধ দমনে বড় সাফল্য পেয়েছে। জানিয়ে দি, ক্ষমতায় আসার পরই মোদী সরকার দেশ থেকে পলাতক অপরাধীদের উপর লাগাম কষার জন্য বেশ কয়েকটি আইন পাশ করাই। যার দরুন সরকার বেশ নিপুনতার সাথে কার্যবাহী চালাতে সক্ষম হচ্ছে।



Anandabazar Patrika

Comments

Popular posts from this blog

alllll links

sangbad pratidin

new links 5